হরিণাক্ষী তোকে নিয়ে
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ০৫-০৫-২০২৪

বিকালের সোনালি রোদে-
পুকুরপাড়ের ধারে কদম ফুলের গন্ধে,
তরঙ্গায়িত মোহনীয় জলসুরের ছন্দে ছন্দে,
শুষ্ক পাতার মর্মর ধ্বনি অার তোর নূপুর নিক্বণে,
তোর ঊষর মনোভূমিতে ফলাব সোনালি ফসল।

গোধূলির রক্তিম অাভায়-
নীলাচলের ঝর্ণার স্বচ্ছ স্ফটিক জলে,
নিভু নিভু সূর্যের সিঁদুরে রঙ গায়ে মেখে,
তোর হরিণাক্ষী ছুঁয়ে প্রজাপতির ডানায় চড়ে,
তোকে নিয়ে উড়ে যাব অন্তহীন নীলাম্বরীর বুকে।

নিস্তব্ধ এক যামিনীতে-
দীঘির জলের ধারে শাল মহুয়ার বনে,
জোনাক বাতিতে নগ্ন পায়ে হেঁটে হেঁটে,
ঝিঁঝিঁপোকার ডাক অার মধুর অালাপনে,
ঢেকে দিব তোর উচাটন মনের সকল অমানিশা।

ঘুটঘুটে তমসাচ্ছন্ন অমাবস্যায়-
নির্জন ছোট্ট দ্বীপের ধারে গহীন অরণ্যে,
বৃক্ষরাজির গোপন কথায় অাড়ি পেতে দিয়ে,
অামি তোকে শুনাব প্রণয়কাব্য হাতে রেখে হাত,
তোরই জন্য অরণ্য পুড়িয়ে নামাবো জ্যোৎস্না রাত।

[প্রথম প্রকাশঃ ২৪ শে নভেম্বর, ২০১৬ খ্রিঃ, ফেসবুকে]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।